Home / Exclusive / ব্রেকিং নিউজঃ ২৪১৫ মুসলিম রোহিঙ্গাকে ফেরত নেবে মিয়ানমার -সংবাদটি শেয়ার করেন সবাই

ব্রেকিং নিউজঃ ২৪১৫ মুসলিম রোহিঙ্গাকে ফেরত নেবে মিয়ানমার -সংবাদটি শেয়ার করেন সবাই

x

বিডিমর্নিং ডেস্ক-

মিয়ানমার সরকার বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের মধ্যে দুই হাজার ৪১৫ জনকে ফেরত নেবে। মিয়ানমারের পররাষ্ট্র মন্ত্রণালয় বার্তা সংস্থা রয়টার্সকে এ তথ্য জানিয়েছে।

মিয়ানমারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক কিয়াউ জায়ার বরাত দিয়ে আজ শুক্রবার এ তথ্য দেয় বার্তা সংস্থা রয়টার্স। তিনি বলেছেন, ‘আমাদের তথ্য অনুযায়ী মাত্র দুই হাজার ৪১৫ জন মিয়ানমারের নাগরিক বাংলাদেশে আছে।’ মিয়ানমার আগামী বছরের মধ্যেই ওই দুই হাজার ৪১৫ জনকে ফেরত নেবে বলে তিনি জানান।

গত অক্টোবর মাস থেকে প্রায় ৫০ হাজার রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করেছে বলে বাংলাদেশের পক্ষ থেকে জানানো হয়। জাতিসংঘ বলছে, সংখ্যাটা ৩৪ হাজার।রয়টার্সের ওই প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশে তিন লাখ রোহিঙ্গা বাস করছে।

গত অক্টোবর মাসে রাখাইন রাজ্যের উত্তরাঞ্চলে সেনা অভিযানের পর থেকেই নতুন করে উদ্বেগ শুরু হয়। বাংলাদেশ-মিয়ানমার সীমান্তবর্তী এলাকাতেই অভিযান চালানো হয় বেশি। অভিযোগ ওঠে, এসব এলাকায় হত্যা, নির্যাতন ও ধর্ষণের মতো ঘটনা ঘটায় দেশটির সামরিক বাহিনী। প্রাণ বাঁচাতে নাফ নদ পেরিয়ে রোহিঙ্গা শরণার্থীরা বাংলাদেশে আশ্রয় নেয়।তবে অভিযোগ অস্বীকার করেছে মিয়ানমার। এদিকে মিয়ানমারের দাবি, রোহিঙ্গারা ওই দেশের জনগোষ্ঠী নয়।

About admin

Check Also

জীবিকার তাগিদে কি করছেন এই জনপ্রিয় বাংলা নায়িকা জানলে অবাক হবেন!ভিডিও দেখে অবাক হবেন/

x বাংলা সিনেমায় একসময় যাদের বিশাল আধিপত্য ছিল, ছিল অসাধারণ অভিনয় দক্ষতা আর তুমুল জনপ্রিয়তা, সেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *