Breaking News

মাত্র ৭ বছর বয়সে পিতৃহারা, বলিউড সিনেমার গল্পকেও হার মানাবে সন্ধ্যা রায়ের বাস্তব জীবনকাহিনী

যত দিন এগোচ্ছে ততই নানান নতুন নতুন মুখ পা রাখছে টলিউড জগতে। অ'ভিনেত্রীই হোক বা অ'ভিনেতা সকলেই তাঁদের অ'ভিনয় দক্ষতা দিয়ে মন জয় করার চেষ্টা করছে দর্শকদের। কিন্তু যাঁর অ'ভিনয় আজও দর্শকদের মনে রয়ে তিনি হলেন বাংলার অন্যতম একজন জনপ্রিয় অ'ভিনেত্রী সন্ধ্যা রায়।

গ্রাম্য মেয়েই বলুন বা মা অথবা প্রতিব্রতা স্ত্রী সব চরিত্রেই তিনি সাবলীল ভাবে অ'ভিনয় করে গেছেন। তাঁর অ'ভিনয়ে প্রতিটা চরিত্র যেন একেবারে জীবন্ত হয়ে উঠতো। আর তাইতো দর্শকরা মুখিয়ে থাকতো তাঁর অ'ভিনয় দেখার জন্য। আশি বা নব্বইয়ের দশকে তাঁর অ'ভিনীত সিনেমাগু'লি আজও দর্শকদের মনের মনিকোঠায় রয়েছে।

ছোট থেকেই লড়াই করে তিনি এই জায়গায় পৌঁছেছিলেন। ৭ বছর বয়সে পিতৃহারা ও ৯ বছর বয়সে মাতৃহারা হন তিনি। তারপর বাংলাদেশ চলে যায়। মামা'র কাছে থাকতে শুরু করেন। এমনকি স্কুলেও ভর্তি হন। কিন্তু ১৯৫৭ সালে তিনি আবার ভারতে চলে আসেন। আর তারপর ‘ মা'মলার ফল’ নামের একটি ছবি দিয়ে তিনি প্রথম অ'ভিনয় জগতে পা রাখেন। আর তারপর একের পর এক হিট ছবি দর্শকদের উপহার দিয়ে জনপ্রিয়তা অর্জন করেন।

এরপর পরিচালক তরুণ মজুম'দারের বহু ছবিতেও তাঁকে দেখা যায়। এরপর তাঁর স'ঙ্গেই বিয়ের বন্ধনে আব'দ্ধ হন অ'ভিনেত্রী। কিন্তু একটা সময় পর বিবাহ বিচ্ছেদ হয় তাঁদের। অ'ভিনয় জগতেও যেমন তিনি পরিচিত ও সাবলীল অ'ভিনয় দক্ষতার পরিচয় দিয়েছেন ঠিক তেমনই রাজনীতির মঞ্চেও তিনি ছিলেন পরিচিত মুখ।

২০১৪ সালে ১৬ তম লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রে'সের প্রাথী হিসেবে নির্বাচিত হন। অ'ভিনয় জগৎ ও রাজনীতির জায়গা দুই খানেই তিনি সমান দক্ষতার পরিচয় দিয়েছেন।

About Admin_dhakasongbad

Check Also

‘যখন গান গাইতে শুরু করি কতটা ছোট’, দারিদ্রতা নিয়ে মুখ খুললেন নেহা কক্কর

নেহা কক্করেকে কে না চেনেনা, তাঁর গলার সুরে মুগ্ধ দেশবাসী, বর্তমানের সেরা ভারতীয় গায়িকাদের শিরোপায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *