Breaking News

আজও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস, সঙ্গী ঝোড়ো হাওয়া

গত কয়েকদিনের বৃষ্টিতে কলকাতা-সহ বাংলা থেকে গরমের দাপট কার্যত উধাও। সকালবেলায় যেন ঠান্ডার শির'শিরানি ভাব। বৃহস্পতিবার অবশ্য সকাল থেকেই শহরে রোদের দেখা মিলেছে। আবহাওয়া দফতর জানাচ্ছে, আজও রাজ্যের বিভিন্ন জে'লায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি 'হতে পারে। এর জেরে তাপমাত্রা খানিকটা কমবে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ১০ মে পর্যন্ত রাজ্যে বৃষ্টি চলবে। দক্ষিণব'ঙ্গে কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, হাওড়া, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বৃষ্টির স'ঙ্গে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। উল্লেখ্য, বুধবার দুপুরের পর কলকাতা ও তার আশপাশের এলাকায় মুষলধারে বৃষ্টি হয়। কলকাতার পাশাপাশি বৃষ্টিতে ভিজেছে বিভিন্ন জে'লাও।

দক্ষিণব'ঙ্গের পাশাপাশি উত্তরব'ঙ্গের জে'লাগু'লিতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। দার্জিলিং, জলপাইগু'ড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদা, দুই দিনাজপুরে বৃষ্টির স'ঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া।

আপাতত ১৪ দিনের জন্য বন্ধ লোকাল ট্রেন, জানাল নবান্ন

আবহাওয়া দফতর সূত্রে খবর, গতকাল শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৫ শতাংশ, ন্যূনতম ৫২ শতাংশ। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছে। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৪ ডিগ্রির কাছে।

About Admin_dhakasongbad

Check Also

পৌনে তিন লাখ টাকায় এক কেজি! এই আমগাছ পাহারায় থাকে সশস্ত্র রক্ষী

হাত নয়, এই আমের দামে পুরো শরীরই পুড়ে যাব'ে আম-আদমির। আমের নাম মিয়াজাকি। জাপানের প্রজাতি। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *