Breaking News

মাছ ধরতে ফেলেছিলেন জাল! উঠল বিরল প্রজাতির সোনালী কচ্ছপ, রইলো ছবি

রোজই যেমন মাছ ধ’রার জন্য জাল ফেলা হয়, জে'লেরা তেমনি জাল ফেলে ছিলেন, কিন্তু এবারে আর জালের মধ্যে মাছ ওঠেনি। উঠলো সোনালী বর্ণের কচ্ছপ। এমন বিরল প্রজাতির কচ্ছপ দেখে তাজ্জব বনে গেছেন গোটা নেট মিডিয়া। এমন অদ্ভুতুড়ে ঘটনাটি ঘটেছে খেজুরির কয়েকটি মৎস্যজীবির জালে।

হঠাৎ করে জালের মধ্যে এমন হলুদ রঙের কচ্ছপ দেখে তাদের চক্ষুচড়কগাছ আর নিজের চোখকে বিশ্বা'স করতে না পেরে পাড়া-প্রতিবেশীদের ডেকে এনেছিলেন। সেই জে'লেদের দল, পাড়া-প্রতিবেশীরা এই বিরল প্রজাতির কচ্ছপ দেখে তাজ্জব বনে গেছেন।

খেজুরির তালপাটি খালে মৎস্যজীবীদের জালে উঠেছে এক বিরল প্রজাতির হলুদ রঙের কচ্ছপ। এই কচ্ছপ কে'টে সংরক্ষণ করা প্রয়োজন তা জে'লেদের দল বুঝতে পেরেছিল তাই তারপর তাকে বনদ'প্ত র এর হাতে তুলে দেওয়া হয়। ব'ঙ্গো'পসাগরে নিম্নচাপের জেরে পূর্ব মেদিনীপুর জে'লায় অনেক বৃষ্টিপাত শুরু হয়েছে । জলম'গ্ন হয়েছে অনেক এলাকায়।

বৃষ্টির জল যেই না বেড়েছে অমনি মাঝিদের দল জাল ফেলেছে মাছ ধ’রার জন্য। মাছ ধরতে গিয়ে তাদের জালে আট'কা পড়েছে হলুদ রঙের বিরল কচ্ছপ। জালের মধ্যে কচ্ছপ ওঠায় খুব স্বাভাবিক ব্যাপার। তবে এমন হলুদ বর্ণের কচ্ছপ এর আগে কোনদিন এখানকার বাসিন্দারা দেখেনি। কচ্ছপটির ওজন প্রায় ৬০০ গ্রাম।

আমা'দের দেশে এই ভাবেই না কত বিরল পশু, পাখির মৃ'ত্যু হচ্ছে। এছাড়াও চোরাশিকারিদের শিকারের জন্য মৃ'ত্যু 'হতে বসেছে বনজ সম্পদ। তবে এখানকার মাঝিদের ধন্যবাদ জানাতে হয়। তারা যে কচ্ছপটিকে মেরে ফেলে বনদ'প্ত রের হাতে তুলে দিয়েছেন এই জন্য তাদেরকে কুর্নিশ।

About Admin_dhakasongbad

Check Also

উপকূলের দিকে এগোচ্ছে ‘গুলাব’, বুধবার পর্যন্ত কড়া সতর্কতায় লালবাজার

নিম্নচাপের (Cyclone Gulab) মোকাবিলায় প্রস্তুত কলকাতা পুলিশ (Kolkata Police)। বুধবার পর্যন্ত সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *