Breaking News

জলের তলায় রেল লাইন, বাতিল একাধিক ট্রেন

রেল লাইন জলম'গ্ন হয়ে যাওয়ায় বাতিল করতে হল একাধিক ট্রেন (train)। দক্ষিণ-পূর্ব রেলের (South Eastern Railway) বেশ কিছু লাইনে জল জমেছে। রেল ক'র্তৃপক্ষের তরফে জানানো হয়েছে খড়গপুর (Kharagpur) শাখার হিজলি স্টেশনের কাছে রেল লাইনে জমেছে জল। তার জেরেই ট্রেন চলাচল ব্য'হত হয়েছে। বেশ কিছু ট্রেনের সময় পরিবর্তন করতে হয়েছে। বেলা বাড়ার স'ঙ্গে স'ঙ্গে জল যদি নেমে যায়, তাহলেই ফের ট্রেন চলাচল স্বাভাবিক হবে বলে জানিয়েছে ক'র্তৃপক্ষ।

প্রাথমিকভাবে জানা গিয়েছে, খড়গপুর ভুবনেশ্বর শাখা সহ একাধিক শাখার ট্রেনের নির্ধারিত সময় পিছিয়ে দেওয়া হয়েছে। গতকাল প্রায় সারাদিন ধরে প্রবল বৃষ্টিপাত হয়েছে রাজ্যের বিভিন্ন জায়গায়। তার জেরেই ব্য'হত হচ্ছে রেল পরিষেবা। খড়গপুর থেকে ভদ্রক যাওয়ার ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। এ ছাড়া, খড়গপুর-আসানসোল স্পেশাল ট্রেনও বাতিল করা হয়েছে। গোদাপিয়াশালের কাছে রেল লাইনের মাটি ধসে গিয়েছে। তাই এই সি'দ্ধান্ত।

শুধু রেল নয়, প্রবল বৃষ্টিপাতের জেরে গতকাল ব্য'হত হয়ে বিমান পরিষেবাও। গতকাল ম'ঙ্গলবার, কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান চলাচল আংশিকভাবে প্রভাবিতও হয়। কোনও উড়ান বাতিল করা হয়নি। তবে প্রতিকূল আবহাওয়ার জেরে বেশ কিছু উড়ান অনেক দেরিতে ছাড়া হয়।

তবে এখনই বৃষ্টি থামবে না বলে জানিয়েছে আবহাওয়া দফতর। বৃষ্টির কমলা সর্তকতা জারি করা হয়েছে তিন জে'লায়। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে বৃষ্টি 'হতে পারে ২০০ মিলিমিটার পর্যন্ত। ১০০ মিলি মিটার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, হুগলি, হাওড়া ও পুরুলিয়া জে'লায়। ৫০ কিলোমিটার পর্যন্ত ঝোড়ো হাওয়া বইতে পারে দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে কলকাতা হাওড়া এবং পশ্চিম মেদিনীপুরে। আবহাওয়াবিদরা বলছেন, নিম্নচাপ ওড়িশার ভিতরে ঢুকে পড়ায় দুর্যোগ থেকে বড় রেহাই বাংলার। সর্বশক্তি নিয়ে ওড়িশাকে ভাসাচ্ছে নিম্নচাপ।

পূর্বাভাস অনুযায়ী, ম'ঙ্গলবারের পর বুধবারও দিনভর ভাসবে কলকাতা। নিম্নচাপের বৃষ্টি আজ, বুধবার দিনভর চলবে কলকাতা-সহ দক্ষিণব'ঙ্গের জে'লাগু'লিতে। কলকাতায় প্রধানত মেঘলা আকাশ এবং বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। বৃষ্টি হবে হাওড়া, হুগলি মুর্শিদাবাদ, বর্ধমানে। মধ্যম পশ্চিমব'ঙ্গ করে তৈরি হওয়া নিম্নচাপের জেরে এই বৃষ্টি এই নিম্নচাপ মধ্যপ্রদেশের দিকে সরে গেছে গু'জরাটের দিকে। ফের একটি নিম্নচাপ তৈরি হচ্ছে। স'ঙ্গে মৌসুমী অক্ষরেখার প্রবল চাপ রয়েছে। সেই কারণে এই বৃষ্টিপাত বলে পূর্বাভাস আলিপুর আওয়া দফতরের।

About Admin_dhakasongbad

Check Also

উপকূলের দিকে এগোচ্ছে ‘গুলাব’, বুধবার পর্যন্ত কড়া সতর্কতায় লালবাজার

নিম্নচাপের (Cyclone Gulab) মোকাবিলায় প্রস্তুত কলকাতা পুলিশ (Kolkata Police)। বুধবার পর্যন্ত সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *