Breaking News

মদন মিত্রকে তলব CBI-এর, ডাকা হল ছেলেকেও

এবার ম'দন মিত্রকে (Madan Mitra) তলব করল CBI। জানা গিয়েছে, আইকোর চিটফান্ড (Icore Chit Fund Case) মা'মলায় কামা'রহাটির বিধায়ককে তলব করেছে কেন্দ্রীয় ত'দন্তকারী সংস্থার। তৃণমূল বিধায়ককে সোমবারই হাজিরা দিতে বলা হয়েছে। তলব করা হয়েছে তাঁর ছেলে স্বরূপ মিত্রকেও। তাঁকে ম'ঙ্গলবার হাজিরা দিতে বলা হয়েছে। ইমেল করে ম'দনকে এই হাজিরার নোটিশ পাঠিনো হয়েছে বলে জানিয়েছে CBI।

আইকোর চিটফান্ড কাণ্ডে এর আগে শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) এবং মন্ত্রী মানস ভুঁইয়াকেও তলব করেছিল CBI। জানা গিয়েছে, যেখানে দেখা গিয়েছে, ICore Chit Fund সংস্থার মালিক অনুকূল মাইতির স'ঙ্গে একটি অনুষ্ঠান মঞ্চে হাজির রয়েছেন পার্থ চট্টোপাধ্যায় এবং মানস ভুঁইয়া। সেই ভিডিয়োর সূত্র ধরেই দুই মন্ত্রীকে তলব করা হয়েছিল।

পার্থকে ২ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ CBI-এর

প্রথমে তাঁর নির্বাচনী এলাকায় বন্যা পরিস্থিতির জন্য হাজিরা দিতে পারছেন না বলে জানিয়েছিলেন মানস ভুঁইয়া। কিন্তু, পরবর্তীতে CBI-এর তরফে খাদ্যভবনে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় রাজ্যের মন্ত্রীকে। তবে জেরায় কী কী প্রশ্ন করা হয়েছে বা মানস ভুঁইয়া কী উত্তর দিয়েছেন সে তথ্য প্রকাশ্যে আসেনি। মানস ভুঁইয়াকে এ বি'ষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘তাঁরা এসেছিলেন, প্রশ্ন করেছেন, আমি উত্তর দিয়েছি। এরপর তাঁরা চলে যান।’

উল্লেখ্য, গত ১৩ সেপ্টেম্বর এই আইকোর মা'মলাতেই পার্থ চট্টোপাধ্যায়কে তলব করেছিল CBI। এই তলব প্রস'ঙ্গে পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) বলেছিলেন, ‘আমি এমন কোনও কাজ করি না, যে CBI তলব করবে।’ বেআইনি অর্থল'গ্নি সংস্থা আইকোর প্রস'ঙ্গে ত'দন্ত করছে কেন্দ্রীয় ত'দন্তকারী সংস্থা CBI এবং ED। ইতিমধ্যেই আইকোরের মালিক অনুকূল মাইতি গ্রে'ফতার হন CBI-এর হাতে। যদিও জেলব'ন্দি অবস্থাতেই তাঁর মৃ'ত্যু হয়।

কয়লাকাণ্ডে অ'ভিষেককে ফের ED-র তলব

এর আগে অ'ভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) এবং তাঁর স্ত্রী রুজিরা নারুলাকেও ED দফতরে হাজিরা দেওয়ার জন্য নোটিশ পাঠানো হয়। স্ত্রী হাজিরা না দিলেও দিল্লিতে গিয়ে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছিলেন অ'ভিষেক। ED-র দফতর থেকে বেরিয়ে অ'ভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘সমস্ত প্রশ্নের উত্তর দিয়েছি। যা করার করে নিন। আমি মাথা নত করব না। মেরুদ'ণ্ড বিক্রি করব না।BJP বিরোধিতা করলেই হে'নস্তা। কলকাতার কেস টেনে এনেছে দিল্লিতে। আমা'র বিরু'দ্ধে তথ্য থাকলে সামনে আনুন। যাদের টাকা নিতে দেখা গিয়েছে, রাজনৈতিক কারণে তাদের বিরু'দ্ধে নীরব কেন্দ্রীয় সংস্থা।’

About Admin_dhakasongbad

Check Also

‘তৃণমূলের সবাই বাচ্চাসমেত ঘুরছে’, নুসরত প্রসঙ্গে টেনে কটাক্ষ সায়নীকে, সপাট জবাব নায়িকার

ভোটে জিততে না পরালেও, সায়নী ঘোষের জনপ্রিয়তা রাজনীতির ময়দানে এতটুকুও কমেনি। বরং দিন দিন বেড়েই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *