Breaking News

খুব তাড়াতাড়ি হু হু করে কমবে বাইক, গাড়ির দাম, কেন্দ্রীয় সরকারের ইঙ্গিত

কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে ই'ঙ্গিত দেওয়া হয়েছে, খুব তাড়াতাড়ি দুই, তিন, চার চাকার গাড়ির উপর থেকে জিএসটির পরিমাণ অনেকটা কমিয়ে ফেলা 'হতে পারে। ফলে খুব তাড়াতাড়ি বাইক ও গাড়ির দাম কমতে পারে বলে মনে করা হচ্ছে। শুক্রবার কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর এমনই ই'ঙ্গিত দিয়েছেন।

• তিনি জানিয়েছেন, গাড়ি, বাইকের উপর থেকে জিএসটি কমিয়ে দেওয়ার বি'ষয়টি খতিয়ে দেখছে কেন্দ্রীয় অর্থমন্ত্রক। তিনি নিজেই জানিয়েছেন, হয়ত খুব দ্রুত চারচাকা, তিনচাকা, দু’‌চাকা ও গণপরিবহনের দাম অনেকটা কমতে পারে, কারণ তার উপরে লাগু' থাকা জিএসটির পরিমাণ কমতে পারে।

• তিনি জানিয়েছে, কেন্দ্রীয় অর্থমন্ত্রী ও প্রধানমন্ত্রীর কাছে তিনি জিএসটি কমানোর বি'ষয়ে আবেদন করবেন। 'হতে পারে, এখনই দুম করে জিএসটি কমানো সম্ভব নয়, কিন্তু সময় অনুসারে সেটি কমিয়ে ফেলুক সরকার। আর মোটরবাইক বিলাসবহুল গাড়ির মধ্যেও পড়ে না, তাই এখানে জিএসটি কমানোর সুযোগ রয়েছে।

• আপতত দু’‌চাকা যানের উপর ২৮ শতাংশ জিএসটি দিতে হয়। কিন্তু দিন কয়েক আগে, শিল্পপতিদের স'ঙ্গে আলোচনা করতে গিয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন জানিয়েছিলেন, দ্রুত দু’‌চাকার যানের উপর জিএসটি কমিয়ে ফেলার কথা আলোচনা হবে জিএসটি কাউন্সিলে।

• গাড়ি ব্যবসায় ক্ষ'তির বি'ষয়ে জাভড়েকর বলেন, সরকার সমস্ত আধিকারিকদের স'ঙ্গে গাড়ির চাহিদা বৃ'দ্ধির বি'ষয়ে আলোচনা করছে। SIAM–এর ৬০ তম জাতীয় কনফারেন্সে জাভড়েকর বলেন, ‘‌গাড়ি শিল্প ভারতের অর্থনীতির এক গু'রুত্বপূর্ণ অংশ। সরকার এই অংশে ভাতা ও ক্ষ'তিপূরণ দিয়ে উঠে দাঁড় করাতে চেষ্টা করছে।

About Admin_dhakasongbad

Check Also

পৌনে তিন লাখ টাকায় এক কেজি! এই আমগাছ পাহারায় থাকে সশস্ত্র রক্ষী

হাত নয়, এই আমের দামে পুরো শরীরই পুড়ে যাব'ে আম-আদমির। আমের নাম মিয়াজাকি। জাপানের প্রজাতি। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *