Breaking News

আদো আদো গলায় দুর্দান্ত গান গেয়ে ভাইরাল খুদে, প্রশংসার ঝড় সোশ্যাল মিডিয়ায়

বর্তমান যুগ ইন্টারনেট ও সোশ্যাল মিডিয়ার যুগ। এই প্রযুক্তির যুগে নিজের প্রতিভা সকলের সামনে তুলে ধ’রা অনেক সহজ হয়ে গেছে। যেখানে কোনোরকমের বয়সের বা’ধা নেই। খুদে থেকে বৃ'দ্ধা সকলেই ভাইরাল হয়ে যায়।

এটিই প্রথম না, এর আগেও ‘আঁখ মা'রে’ গানে নেচে সোশ্যাল মিডিয়া কাঁপিয়েছিলেন ৯৩ বছরের বৃ'দ্ধা। প্রতিভা থাকলে তা একদিন প্রকাশ্যে আসবেই। গান গেয়ে জনপ্রিয়তার শিখরে পৌঁছে গেছে চাঁদমনি হেমব্রম। চাঁদমনির ছাড়াও তানিমুনি জুড়ির গান সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়েছে।

আবারও সোশ্যাল মিডিয়ায় গান গেয়ে ভাইরাল এক খুদে স'ঙ্গীতশিল্পী। কিশোর কুমা'র এবং আশা ভোঁসলের গাওয়া “ইয়ে রাতে ইয়ে মসাম” গানটি গেয়ে রীতিমতো তাক লাগালেন কন্যাটি। তার সুরের জা’দুতে মুখরিত নেট দুনিয়া। পরনে রয়েছে নীল রঙের একটি গ্রাউন।

অসম্ভব সুরেলা গলায় এবং অসাধারণ মিষ্টি ভ'ঙ্গিমায় গান রীতিমতো সোশ্যাল মিডিয়া তোলপাড় করছে ওই শিশু। নেটিজেনদের অনেক প্রশং’সা কুড়িয়েছে তার গানের ভিডিওটি। শিশু কন্যাটি ভূপালের বাসিন্দা, নাম ইয়ানা দেব। মাত্র তিন বছর বয়সেই অসাধারণ প্রতিভার অধিকারী সে।

ইয়ানার বাবা-মা দুজনেই সংগীতশিল্পী। তাই প্র'শিক্ষণ হয়তো বাবা-মা'র কাছ থেকেই পেয়েছে ছোট্ট ইয়ানা কিন্তু তার গলায় যে পরিমাণ দক্ষতা লক্ষণীয় তা এরকম বয়সে প্রায় অসম্ভব। প্র'শিক্ষণের ছোঁয়া থাকলেও প্রতিভার কমতি নেই তার সুরে।

শিশুরা ভূমি’ষ্ঠ হওয়ার পর থেকেই কিছু না কিছু প্রতিভা নিয়ে তারা পৃথিবীতে আসে। তাদের মধ্যে কারোর আছে ঈ’শ্বর প্রদত্ত কন্ঠ তো কেউ আবার নৃত্যশৈলীতে পারদর্শী। অনেকে প্রতিভাকে সযত্নে লালন পালন করে আবার অনেক প্রতিভায় সমাজের চা’পে গোড়া থেকে উপ’ড়ে ফেলে দেওয়া হয়।

‘আই এম ইয়ানা’ নামে ইয়ানার একটি ফেসবুক পেজ রয়েছে, যেখানে তার গান শেয়ার করা হয়। কিছুদিন আগে “দিল্লি কা থুঙ” সিনেমা'র কিশোর কুমা'র ও লতা ম'ঙ্গেসকরের জনপ্রিয় গান গেয়ে সকলের মন জিতলেন ৩ বছরের ইয়ানা দেব।

প্রত্যেক অ'ভিভাবক এর উচিত ছোট শিশুদের আগ্রহ থেকে খুঁজে বের করা এবং তাকে উৎসাহিত করা যাতে সে তার প্রতিভাকে জনসমক্ষে তুলে ধরতে পারে। তাদের শুধু শিশুর ইচ্ছেকেই প্রাধান্য দেওয়া উচিত করতে তো দেখে শিশুটির উপর চা’প সৃষ্টি না করাটাই শ্রেয়।

https://www.facebook.com/watch/?ref=external&v=1960028587462965

 

About Admin_dhakasongbad

Check Also

পৌনে তিন লাখ টাকায় এক কেজি! এই আমগাছ পাহারায় থাকে সশস্ত্র রক্ষী

হাত নয়, এই আমের দামে পুরো শরীরই পুড়ে যাব'ে আম-আদমির। আমের নাম মিয়াজাকি। জাপানের প্রজাতি। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *