Breaking News

সুখবরঃ সুখবরঃ পুজোর মরশুমে আবারও কমল সোনার দাম, ভিড় উপছে পড়ছে সোনার দোকানে

বাংলাহান্ট ডেস্কঃ পুজোর মুখে আবারও কমল সোনার দাম (gold rate/price)। পুজোর মাস পড়তে না পড়তেই স্বর্ণ বাজারে ধস নামতে শুরু করেছে। প্রতি স'প্ত াহেই হুড়মুড়িয়ে পড়ছে সোনার দাম। চলতি স'প্ত াহের শুরুতেই একবার দামের পতনের পর, আবারও স'প্ত াহের মাঝেই পড়ল সোনার দাম।

করো’না আবহের মধ্যেও পুজোর কেনাকা'টা জমিয়ে চলছে। সেইস'ঙ্গে ভিড় উপছে পড়ছে সোনার দোকানেও। বারবার সোনার দামের এই নিম্নমুখী গ্রাফে, হাসি ফুটছে মধ্যবিত্তের মুখে। আজকে সন্ধ্যে ৬ টা অবধি দামের এই পতন লক্ষ্য করা গেল।

কলকাতায় আজকের সোনার দাম (today’s gold price) ৪৯ হাজারের ঘরে এসে দাঁড়িয়েছে, ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৯৪৭ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৯৪৭০ টাকা। যা গতকালের থেকে প্রতি ১০ গ্রামে কমেছে প্রায় ৪৫০ টাকা।

দিল্লীতে সবসময়ই কলকাতার থেকে বেশ কম থাকে সোনার দাম। আজ দিল্লীতে ৪৮ হাজারের ঘরে নেমেছে এই দামের পারদ। ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম দাঁড়িয়েছে ৪৮৯০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৮৯০০ টাকা। দিল্লীতে দামের পতন আরও বেশি, প্রতি ১০ গ্রামে কালকের থেকে আজকে দাম কমেছে প্রায় ৫০০ টাকা।

অন্যান্য স্থান
আজকের দিনে দাঁড়িয়ে সবথেকে কম দাম রয়েছে কেরালায়। ১ গ্রাম সোনার আজকের দাম ৪৬৫০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৬৫০০ টাকা। এর ঠিক পড়েই রয়েছে মাইসোর, ম্যা'ঙ্গালোর এবং ব্যা'ঙ্গালোরের স্থান। এই তিন জায়গায় ১ গ্রাম সোনার আজকের দাম ৪৭৩৮ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৭৩৮০ টাকা।

রূপোর দাম
এবার আসি রূপোর দামের ক্ষেত্রে। আজকে সোনার দামের পাশাপাশি রূপোর দামেও হুড়মুড়িয়ে পতন লক্ষ্য করা গেছে। আজকের রূপোর দাম (today’s silver price) ১ গ্রামের দাম ৬০.২০ টাকা এবং ১০ গ্রামের দাম ৬০২ টাকা।

About Admin_dhakasongbad

Check Also

জমাট বাধছে রক্ত, জ্বর ও ফুসফুসে অস্বাভাবিকতা নিয়ে অজানা রোগে মৃত্যু হচ্ছে পুরুষদের

পুরুষদের শরীরে অজান্তে বাসা বাঁধছে নতুন অসুখ। তারই সন্ধান পেলেন বিশেষজ্ঞরা। তাদের কথায়, মা'রাত্মক সে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *