Breaking News

আবারো ঘূর্ণিঝড় বাংলায়, নিম্নচাপের প্রভাবে পুজো মাটি হওয়ার আশঙ্কা

বর্ষা বিদায় নিতে নিতে থমকে গিয়েছে। এরই মধ্যে প্রতিদিনই নতুন নতুন আপডেট দিয়ে চলেছে আবহাওয়া দফতর (Weather office)। প্রথমে শোনা গিয়েছিল, এবছর দূর্গা পুজোর আনন্দ মাটি করতে জোট বাঁধছে নিম্নচাপ। এর এখন শোনা যাচ্ছে শুধুমাত্র নিম্নচাপ হয়েই থেমে যাব'ে না, আসন্ন শীতে এবার হাড়কাপানো ঠাণ্ডাও অ’পেক্ষা করছে।

বাড়বে বৃষ্টির পরিমাণ
ব'ঙ্গো'পসাগরে লাগাতার নিম্নচাপ তৈরি হওয়ার ফলে ভারত থেকে বর্ষা বদায় নিতে পারছে না। আবারও ১৯ শে অক্টোবর ব'ঙ্গো'পসাগরে একটি নিম্নচাপ তৈরি হচ্ছে, যার সম্ভাব্য অ'ভিমুখ ওড়িশা-অন্ধ্র হলেও, বাংলার এর আংশিক প্রভাব পড়বে বলে জানা গিয়েছে। এই নিম্নচাপের জেরে ২০ তারিখ অবধি বিক্ষি'প্ত বৃষ্টি হলেও, ষষ্ঠী, স'প্ত মী এবং অষ্টমীতে বৃষ্টির পরিমাণ বৃ'দ্ধি পাওয়ারও আশঙ্কা রয়েছে।

আজকের আবহাওয়া
বিগত কয়েকদিন ধরে বাতাসে জলীয় বাস্পের পরিমাণ বেশি থাকায় বেশ গরম অনুভব করছে মানুষজন। তবে এই মুহূর্তে বাংলায় সেভাবে কোন ভারী বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে না হাওয়া অফিস। আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বিনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে আকাশ বিক্ষি'প্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে, রাতের দিকে আকাশ আবছা থাকবে।

জাকিয়ে পড়বে শীতও
পুজোর নিম্নচাপ কাটতে না কাটতেই আগাম আরও একটি পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। লা নিনা অবস্থা শুরু হওয়ার কারণে ব'ঙ্গো'পসাগরের ওপর আবারও ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার সম্ভাবনা। যার জেরে শীতকালে প্রবল শৈত্যপ্রবাহ বজায় থাকবে। অক্টোবরের শেষ থেকে নভেম্বরের মধ্যেই হাড়কাপানো শীতের আমেজ টের পাবে মানুষজন।

About Admin_dhakasongbad

Check Also

কলকাতা না ভেনিস! প্রবল বৃষ্টিতে বাড়ির উঠানে হাজির বিশাল কুমির, ছবি ভাইরাল হতেই শোরগোল

গত কয়েকদিনের নিম্নচাপের কারণে দক্ষিণব'ঙ্গের জে'লাগু'লিতে লাগাতার বৃষ্টিপাত হয়ে চলেছে। বানভাসি বিভিন্ন এলাকা। এমনকি কলকাতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *