Breaking News

কনুইয়ের কালচে দাগ দূর করুন মাত্র ১০ মিনিটে!

আমর'া প্রায় সকলেই মুখের ত্বকের যত্ন নিয়ে থাকি। উজ্জ্বল মুখ পেতে কম খরচ করি না! কিন্তু নিয়মিত পরিচর্যায় মুখের উজ্জ্বলতা বাড়লেও কনুইয়ের কালচে দাগ তোলার ব্যপারে আমর'া অনেকেই উদাসীন। কনুইয়ের এই কালচে ভাব বড়ই বেমানান আর দৃষ্টিকটূ। এই দাগ সহজে যেতেও চায় না! তবে এমন কয়েকটি ঘরে তৈরি প্যাক রয়েছে যেগু'লি কাজে লাগিয়ে হাঁটু বা কনুইয়ের কালচে দাগ সহজেই দূর করা যায়। আসুন এ বি'ষয়ে সবিস্তারে জেনে নেওয়া যাক…

১) দই, বেসন ও পাতিলেবুর প্যাক:

উপকরণ: ১ চামচ বেসন, ১ চামচ টকদই, ১ চামচ পাতিলেবুর রস আর ১ চামচ চিনি।

প'দ্ধতি:

সবকটি উপকরণ একস'ঙ্গে মিশিয়ে নিয়ে কনুইয়ে অন্তত ১০ মিনিট মালিশ করুন। তার পর মিনিট পাঁচেক রেখে ভাল করে ধুয়ে ফেলুন। এই ভাবে স'প্ত াহে ২ দিন করলে দ্রুত ফল পাবেন।

tricks to remove dark elbows

২) চিনি আর পাতিলেবুর প্যাক:

উপকরণ: ১টি পাতিলেবু আর ১ চামচ চিনির রস।

প'দ্ধতি:

১ চামচ চিনি জলে গু'লে রস করে নিন। এ বার ১টি পাতিলেবুকে সমান দু’ভাগে কে'টে ফেলুন। এই অর্ধেক পাতিলেবুর মধ্যে চিনির রস দিয়ে কনুইয়ে ১০ মিনিট ভাল করে ঘষে ধুয়ে ফেলুন। এই ভাবে স'প্ত াহে ২-৩ দিন করলে দ্রুত ফল পাবেন। এই প'দ্ধতিতে ঘাড়, পিঠ বা হাঁটুর কালচে ভাবও দূর করা সম্ভব।

৩) চিনি আর অলিভ অয়েল:

উপকরণ: ১ চামচ চিনি আর ১ চামচ অলিভ অয়েল।

প'দ্ধতি:

চিনির স'ঙ্গে অলিভ অয়েল ভাল করে মিশিয়ে নিয়ে কনুইয়ে ১০ মিনিট ভাল করে মালিশ করুন। তার পর ৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এই প্যাক আপনি স্ক্রা'বিং করার জন্য হাত-পায়ের যে কোনও অংশেই ব্যবহার করতে পারেন। তবে সে ক্ষেত্রে উপাদানগু'লির পরিমাণ বাড়িয়ে নিতে হবে।

About Admin_dhakasongbad

Check Also

জমাট বাধছে রক্ত, জ্বর ও ফুসফুসে অস্বাভাবিকতা নিয়ে অজানা রোগে মৃত্যু হচ্ছে পুরুষদের

পুরুষদের শরীরে অজান্তে বাসা বাঁধছে নতুন অসুখ। তারই সন্ধান পেলেন বিশেষজ্ঞরা। তাদের কথায়, মা'রাত্মক সে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *